সিটিজেন চার্টার (Citizen Charter)
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবমূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
---|---|---|---|---|---|---|
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
উন্নত পদ্ধতিতে মাছ ও চিংড়ি চাষ এবং অন্যান্য জলজ সম্পদ ব্যবস্থাপনা বিষয়ক লাগসই প্রযুক্তি সম্পর্কীত পরামর্শ প্রদান |
|
জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর |
নেই |
তাৎক্ষণিক |
আমিনুল ইসলাম
পদবি: জেলা মৎস্য কর্মকর্তা ফোন:+৮৮-০১৭৬৯৪৫৯৩৯৭ ইমেইল: dfolakshmipur@fisheries.gov.bd (জেলার ই-মেইল ঠিকানা তথ্য অধিকার আইনের অধীন লিংকে দেয়া আছে)
|
২ |
মৎস্যচাষ বিষয়ক পুস্তক, পুস্তিকা,খামার পরিচালনার জন্য প্রশিক্ষণ সামগ্রী, ম্যানুয়েল, বার্ষিক প্রতিবেদন ইত্যাদি বিতরণ; |
|
জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর |
নেই |
তাৎক্ষণিক |
|
৩ |
মৎস্যখাদ্য আইন’ ২০১০ ও মৎস্যখাদ্য বিধিমালা’ ২০১১বাস্তবায়ন |
|
জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর |
বিধি মোতাবেক |
১মাস |
|
৪ |
মৎস্য হ্যাচারি আইন’ ২০১০ ও মৎস্য হ্যাচারি বিধিমালা’ ২০১১বাস্তবায়ন |
|
জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর |
বিধি মোতাবেক |
১মাস |
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবমূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
---|---|---|---|---|---|---|
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
বিভিন্ন দপ্তরে মৎস্য বিষয়ক তথ্যাদি বিনিময় |
|
জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর |
নেই |
নির্ধারিত সময় |
আমিনুল ইসলাম
পদবি: জেলা মৎস্য কর্মকর্তা ফোন:+৮৮-০১৭৬৯৪৫৯৩৯৭ ইমেইল: dfolakshmipur@fisheries.gov.bd (জেলার ই-মেইল ঠিকানা তথ্য অধিকার আইনের অধীন লিংকে দেয়া আছে)
|
২ |
পুরস্কার প্রদানে মনোনয়ন দান ও কমিটির সভায় যোগদান |
|
|
নেই |
নির্ধারিত সময় |
|
৩ |
মোবাইল কোর্ট বাস্তবায়ন |
|
|
নেই |
নির্ধারিত সময় |
|
৪
|
প্রশিক্ষন |
|
আবেদন পত্র |
নেই |
নির্ধারিত সময় |
|
৫ |
ঋণ প্রাপ্তিতে সহায়তা |
|
আবেদন পত্র |
নেই |
ঋণ প্রদানকারী সংস্থার বিধি মোতাবেক |
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবমূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
---|---|---|---|---|---|---|
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন |
|
জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর |
নেই |
সরকার কর্তৃক ঘোষিত নির্ধারিত সময়সীমার মধ্যে |
আমিনুল ইসলাম
পদবি: জেলা মৎস্য কর্মকর্তা ফোন:+৮৮-০১৭৬৯৪৫৯৩৯৭ ইমেইল: dfolakshmipur@fisheries.gov.bd (জেলার ই-মেইল ঠিকানা তথ্য অধিকার আইনের অধীন লিংকে দেয়া আছে)
|
২. |
সরকারী মৎস্যবীজ উৎপাদন খামারের কর্মপরিকল্পনা প্রণয়ন বিভিন্ন প্রজাতির গুণগত মানসম্পন্ন পোনা ও ব্রুড মাছ উৎপাদন ও সরবরাহ।
|
|
মৎস্য অধিদপ্তর/ জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর/মৎস্য বীজ উৎপাদন খামার |
নেই |
জুলাই হতে জুন |
|
৩. |
ছুটির প্রস্তাব, ক্ষেত্র বিশেষে অনুমোদন, জিপিএফ, বরাদ্দ প্রদান ইত্যাদি। |
|
জেলা মৎস্য কর্মকর্তার দপ্তর/ ইন্টারনেট |
নেই |
বিধি মোতাবেক |
আপনার কাছে আমাদের প্রত্যাশা
ক্রমিক |
প্রতিশ্রুত/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
১ |
স্বয়ংসম্পূর্ণ আবেদন জমা প্রদান |
২ |
মৎস্যচাষের পরামর্শ প্রদানকালে পুকুরের আয়তন, গভীরতা ইত্যাদি সম্পর্কে সঠিক তথ্য প্রদান |
৩ |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৪ |
যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস পরিশোধ করা |
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তার কাছ থেকে সমাধান পাওয়া না গেলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্রমিক |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে |
বিভাগীয় উপপরিচালক |
বিভাগীয় উপপরিচালক, মৎস্য অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগ, কুমিল্লা। ইমেইলঃ ddchittagong@fisheries.gov.bd ওয়েব: www.fisheries.gov.bd |
তিন মাস |
২ |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে |
পরিচালক (রি) মৎস্য অধিদপ্তর
|
পরিচালক (রিজার্ভ) ফোন:৯৫৭১৮১২ ইমেইল:director_r@fisheries.gov.bd ওয়েব: www.fisheries.gov.bd |
এক মাস |
৩ |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে |
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
অভিযোগ গ্রহণ কেন্দ্র ৫ নং গেইট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা ওয়েব: www.grs.gov.bd |
তিন মাস |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস